ইন্টারনেটের মাধ্যমে অর্থ উপাজর্নের নতুন পদ্ধতি (The New Method to Earn Through Online)

by Author

ইন্টারনেটে কাজ করে অনেক তরুন বেশ ভাল পরিমাণ অর্থ উপার্জন করছেন। অনেকে এর মাধ্যমে স্বাবলম্বি হয়েছেন। অনেকে নিজস্ব প্রতিষ্ঠান তৈরি করেছেন। অনেক বৈদেশিক মূদ্রা অর্জিত হচ্ছে।  

অনলাইনে কাজ করে অর্থ উপার্জন তত সহজ নয়, যতটা না বলা সহজ । এর জন্য অনেক পরিশ্রম করতে হয়।বেশ ভাল দক্ষতা অর্জন করতে হয়। রাত দিন কাজ করতে হয় । কাজটি বেশ প্রতিযোগিতাপূর্ণ। যারা অনলাইনের কাজকে অনেক বেশি উপভোগ করেন, নিজেকে সম্পূর্ণভাবে নিয়োজিত করেন, আঠার মত লেগে থাকেন, যারা এতে ক্লান্ত হন না, কাজ করতে করতে দক্ষ হয়ে ওঠেন, মূলত তারাই এ ক্ষেত্রে ভাল করছেন।

 

 

অনলাইনের মাধ্যমে উপার্জন করার জ্ন্য অনেক পদ্ধতি আছে। কেউ ওয়েব সাইট তৈরি করেন, কেউ সুন্দর নকশা করেন, কেউ খুব ভাল মানের কনটেন্ট লেখেন আবার কেউ ভাল মানের ভিডিও তৈরি করেন। বিশ্বব্যাপি এসব কাজের চাহিদা রয়েছে। এসব কাজ করার জন্য বিদেশী অনেক প্ল্যাটফর্ম (Platform) রয়েছে। বাংলাদেশেও বেশ কয়েকটি প্ল্যাটফর্ম রয়েছে। এসব প্ল্যাটফর্ম তরুনদের কাজের অনেক সুযোগ করে দিয়েছে । আবার যাদের কাজ দরকার তাদেরও জন্য এক বিশাল সুবিধা তৈরি করে দিয়েছে।

 

 

 

ওয়েব সাইট তৈরি করা, নকশা তৈরি করা, কনটেন্ট লেখা ও ভিডিও তৈরি করা ছাড়াও অনলাইনে উপার্জন করার নতুন একটি পদ্ধতির কথা বলতে চাই তা হল-  ভাল মানের প্রশ্ন ও পড়ার উপকরণ তৈরি করে অনলাইনে উপার্জন করা যায়।যাদের কোন বিষয়ে ভাল বিষয় ভিত্তিক জ্ঞান আছে এবং ইন্টানেটের উপর মোটিমুটি জানাশোনা আছে তারা অনায়াসে অনলাইন প্ল্যাটফর্মে  প্রশ্ন তৈরি করে বা পড়ার উপকরণ তৈরি করে উপার্জন করতে পারেন। এসব কাজ করার জন্য বিদেশী অনেক প্ল্যাটফর্ম রয়েছে। আমাদের দেশেও এ ধরনের একটি প্ল্যাটফর্ম তৈরি হয়েছে। একটি হচ্ছে ইক্সাম হেল্প বিডি ডট কম (ExamHelpBd.com)। এখানে যোগ্যতা সম্পূর্ণ যে কেউ ভাল মানের সৃজনশীল প্রশ্ন তৈরি করতে পারেন এবং পরীক্ষার্থীদের জ্ঞান অর্জনে সহায়ক  শিক্ষা উপকরণ তৈরি করতে পারেন। এখানে বেশিরভাগ উপকরণ বিনামূল্যে পাওয়া যায়। শুধু মাত্র যেগুলো স্বতন্ত্র (Exclusive) সেগুলো সাশ্রয়ী দামে পাওয়া যায়।  

   

 

 

ফাইনাল পরীক্ষার আগে অনেক শিক্ষার্থী ভালভাবে চর্চা করার সুযোগ পায় না। তাদের জন্য এটি খুব ভাল সুযোগ। তারা ঘরে বসে শিক্ষা উপকরণ পড়তে পারবে এবং চর্চা করতে পারবে খুব সামান্য খরচের মাধ্যমে। আবার অনেক  শিক্ষার্থী ছোট শহরে বা গ্রামে থাকে তাদের জন্য শিক্ষা উপকরণের সুযোগ সুবিধা কম। তারা খুব সহজে অনলাইনের মাধ্যমে নিজেকে তৈরি করতে পারে। মূলত শিক্ষাক্ষেত্রে রাজধানীর সঙ্গে দেশের অন্যান্য অঞ্চলের বৈসম্য দূর করার জন্যই এ প্ল্যাটফর্ম।

 

 

 

 আমাদের দেশে শিক্ষা ক্ষেত্রে বিশাল বৈসম্য রয়েছে। রাজধানীতে ভাল শিক্ষক ও সুযোগ সুবিধা পাওয়া যায়। কিন্তু ঢাকা ছাড়া দেশের অন্যান্ন অঞ্চলে এ সুযোগ নেই।  ইক্সাম হেল্প বিডি ডট কম (ExamHelpBd.com) এ সুযোগ তৈরি করে দিয়েছে। শিক্ষা ক্ষেত্রে ডিজিটালাইজেশনে সামান্য হলেও অবদান রাখবে। মেধাবী তরুনদের বিনামূল্য প্রশিক্ষণ দিয়ে এই প্ল্যাটফর্মে কাজ করার সুযোগ করে দিচ্ছে। কোন কোন দক্ষতা দরকার বা কীভাবে কাজে লাগাতে হয় এবং কোন বিষয়ে ঘাটতি আছে তা পূরণ করার সুযোগ সহ আরো অনেক সুবিধা পাওয়া যাবে  সরাসরি ফ্রি প্রশিক্ষণের মাধ্যমে । আগ্রহীরা তাদের ওয়েবসাইটের মাধ্যমে যোগাযোগ করতে পারেন।  

 

 

 

আমাদের দেশে একাডেমিক পরীক্ষা, ভর্তি  পরীক্ষা, সনদমুখী পরীক্ষা, ও স্ট্যাণ্ডাডাইজেশন পরীক্ষা যেমন আইইএলটিএস, স্যাট, টোফেল ইত্যাদি পরীক্ষার সম্মুখীন হতে হয়। এসব পরীক্ষাগুলোর পূর্ব প্রস্তুতির প্রয়োজন হয়। এখানে ক্সাম হেল্প বিডি ডট কম (ExamHelpBd.com)  পরীক্ষার্থীদের পূর্ব প্রস্তুতিতে সহযোগিতা করে  আশা করি বিশেষ অবদান রাখবে।

 

ইক্সাম হেল্প বিডি ডট কম (ExamHelpBd.com)  মূলত  একটি  শিক্ষা, প্রশিক্ষণ ও গবেষণামূলক প্রতিষ্ঠানের একটি প্রকল্প। এর  একটি শক্তিশালী এডুকেটর প্যানের আছেন। একটি  দক্ষ ও অভিজ্ঞ দল আছে । এখানে অনেক মেধাবী প্রযুক্তিবিদ আছেন। পূরো দল একনিষ্টভাবে পরিশ্রম করছে তাদের লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়ন করার জন্য।

 

প্রিয় পাঠক, এই লেখা পড়ে যদি আপনার সামান্যতম কাজে লাগে তাহলেই আমরা উপকৃত। আপনার কোন বন্ধুর যদি প্রয়োজন হয় তাহলে শেয়ার করতে পারেন। এর মাধ্যমে আপনিও অনেক লোকের উপকার করতে পারেন। অনেক মানুষ আছেন , যারা এধরনের প্ল্যাটফর্ম খোঁজছেন অথচ জানেনা,  তাদেরকে আপনি উপকার করতে পারেন এ লেখাটি শেয়ার করার মাধ্যমে।  লেখাটি পড়ার জন্য অনেক ধন্যবাদ।

 

 

 

 

 

 

Frequently Asked questions FAQ

For Any Help Visit Help Menu