The Great Opportunity for Home Tutors

by Author

টিউশানী কেউ শখের বশে করেন না। অনেকে বাধ্য হয়েই করে থাকেন। বিশ্ববিদ্যালয়ে পড়াকালে সামান্য হাত খরচের টাকার জন্য বাবা-মার কাছে হাত না পেতে নিজের খরচ নিজেই যোগাড় করার জন্য অনেকে টিউশানী করে থাকেন। আবার অনেকে টিউশানী করে নিজের পড়াশোনা, থাকা-খাওয়া সহ সব ব্যবস্থা করে থাকেন। যে কারণেই করুক পাবলিক বিশ্ববিদ্যালয়ের হাজার হাজার ছাত্র-ছাত্রীদের উপার্জনের একটি বড় উৎস হল টিউশানী। কিন্তু কাজটা অত সহজ নয়। অনেক পরিশ্রমের।

বিশ্ববিদ্যালয়ের ক্লাস শেষ করে বিকেলে বা সন্ধ্যায় টিউশানীর সময়। অনেক সমস্যা মোকাবেলা করতে হয়। রাস্তায় জ্যাম থাকে। সকাল থেকে বিশ্ববিদ্যালয়ে ক্লাস করে শরীর ক্লান্ত থাকে। বর্ষায় ও অতি গরমের সময় কষ্টের সীমা থাকে না। এছাড়া দূরত্ব একটি বড় ফ্যাক্টর। আর সময় যে কত নষ্ট হয় তার কোন পরিসীমা নেই। পড়াশোনারও কিছু ক্ষতি হয়।  

টিউশানী করতে অনেক সমস্যা। তাহলে কী বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র-ছাত্রীরা টিউশানী করবে না? করবে তো অবশ্যই। তাছাড়া হাত খরচের টাকা পাবে কোথায়?

হোম টিউটরদের জন্য ExamHelpBD.com দিচ্ছে বিশেষ সুবিধা। হোম টিউটররা তাদের কাজগুলো করতে পারবেন স্মার্টভাবে। সবদিন টিউশানীতে না গেলেও চলবে। ছাত্র-ছাত্রীদের অনেক সহায়তা করা যাবে অনলাইনে। তাদের কাছে দূরত্ব কোন বিষয় নয়। যে কোন জায়গায় থেকে যে কোন সময় হোম টিউটররা তাদের ছাত্র-ছাত্রীদের নোট দিতে পারবেন। তাদেরকে মূল্যায়ন করতে পারবেন। একসাথে অনেক ছাত্র-ছাত্রীদের সহায়তা করতে পারবেন। এমনকি যে টিউটররা ভালো মানের প্রশ্নপত্র ও নোট বানিয়ে ExamHelpBD.com প্ল্যাটফর্ম ব্যবহার করে ঘরে বসে নিজের ছাত্র-ছাত্রীদের পাশাপাশি আরো অনেক ছাত্র-ছাত্রীদের পড়ায় সহায়তা করতে পারেন ও পরীক্ষা নিতে পারেন। ছাত্র-ছাত্রীদের মূল্যায়ন ও নোট পত্র সব ঠিকঠাক ভাবে গুছিয়ে রাখতে পারবেন এই প্ল্যাটফর্মে । এ বিষয়ে বিস্তারিত জানার জন্য নিচের লিংকে দেওয়া লেখাটি পড়তে পারেন:

 https://examhelpbd.com/post/examhelpbd-income

 

Frequently Asked questions FAQ

For Any Help Visit Help Menu